নরসিংদীর মনোহরদীতে অপহরণের পর মুক্তিপণ না পেয়ে কলেজছাত্র মিঠু হোসেনকে (২৪) পিটিয়ে হত্যার ঘটনায় সিরাজগঞ্জে মানববন্ধন করেছে জেলা ভূমিহীন সমিতি ও এলাকাবাসী। এদিকে মিঠুকে অপহরণের সঙ্গে জড়িত কাউকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুরে শহরের বাজার স্টেশন চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।নিহত মিঠু সিরাজগঞ্জ পৌর এলাকার রায়পুর রেলওয়ে কলোনির মৃত মোসলিম উদ্দিনের ছেলে।

মানববন্ধনে নিহত মিঠুর বোন মিরু আক্তার, বাংলাদেশ ভূমিহীন সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি মেরাজ মোল্লা, জেলা জাসদের সভাপতি আব্দুল হাই তালুকদার, সাধারণ সম্পাদক আবু বক্কার ভূইয়া, আহ্বায়ক নব কুমার কর্মকান প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে মিঠুর বোন মিরু আক্তার বলেন, ‘বুধবার সকালে আমার ভাই সিরাজগঞ্জ থেকে নরসিংদীর উদ্দেশে বের হয়। রাত ৮টার দিকে মিঠু ফোন দিয়ে বলে আপু আমাকে অপহরণ করা হয়েছে। তারা ১ লাখ টাকা দাবি করছে।

টাকা না দিলে ওরা আমাকে মেরে ফেলবে। তখন আমি ৯৯৯-এ ফোন দেই। তারা আমাকে সিরাজগঞ্জ সদর থানায় যেতে বলে। আমি থানায় গিয়ে বলি আমার ভাই মিঠুকে অপহরণকারীরা আটক করেছে। তখন প্রশাসনের সামনে আমার ভাই আবার আমাকে ফোন দিয়ে বলে আপু আমাকে বাঁচাও। এরপরও প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি।’

সিরাজগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, ‘এ ঘটনায় নরসিংদীর মনোহরদী থানায় মামলা হয়েছে। নিহত মিঠুর বোন বাদী হয়ে মামলাটি করেছেন। আসামিদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।’

 

কলমকথা/সাথী